ঢাকায় পৌঁছেছেন হাথুরুসিংহে

17

অবশেষে দীর্ঘসময় ও নাটকীয়তার শেষে বাংলাদেশের মাটিতে পা রাখলেন জাতীয় ক্রিকেট দলের পদত্যাগী কোচ চন্দ্রিকা হাথুরুসিংহে। ইতিমধ্যেই শ্রীলঙ্কার জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে আনুষ্ঠানিকভাবে তার নাম ঘোষণা করা হয়েছে।

বিসিবির সঙ্গে চুক্তি শেষের আনুষ্ঠানিকতা সারতে আজ (শনিবার) বাংলাদেশ সময় ১১.৩০ মিনিটে ঢাকায় এসেছেন টাইগারদের সাবেক এই কোচ।

২০১৯ বিশ্বকাপ পর্যন্ত বিসিবির সঙ্গে চুক্তি থাকলেও দক্ষিণ আফ্রিকা সফরের সময়ই বিসিবির কাছে নিজের পদত্যাগ পত্র জমা দেয় হাথুরু। এমনকী সফরের ব্যর্থতা নিয়ে কোনো জবাবদিহি না করেই ছুটিতে চলে গিয়েছিলেন তিনি।  তখন থেকেই তার ফেরার অপেক্ষায় ছিল বিসিবি। একসময় তার পদত্যাগপত্র দেওয়ার খবর প্রকাশ হয়ে যায়। বিসিবি তারপরেও চেয়েছিল তার সঙ্গে আলোচনায় বসতে।

পদত্যাগের কারণ সম্পর্কে জানানোর জন্য গত মাসের ১৫ তারিখে বাংলাদেশে আসার কথা ছিল হাথুরুর। কিন্তু তিনি আসেননি। এরপর থেকেই নতুন কোচ নিয়োগে কাজ শুরু করে বিসিবি।

ইতিমধ্যেই সাক্ষাতকার পর্ব শুরু হয়েছে। গতকাল শুক্রবার হঠাত করে হাথুরুকে কোচ হিসেবে নিয়োগের আনুষ্ঠানিক ঘোষণা দেয় শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। তারপরেই জানা যায়, কিছু ফর্মালিটিজ পুর্ণ করতে আজ ঢাকায় আসবেন হাথুরু।

আগামী ২০ ডিসেম্বর শ্রীলঙ্কা ক্রিকেট দলের দায়িত্ব নেবেন হাথুরুসিংহে। লঙ্কান কোচ হিসেবে তার প্রথম পূর্ণাঙ্গ সিরিজ হতে যাচ্ছে জানুয়ারির বাংলাদেশ সফর। দুটি টি-টোয়েন্টি, দুটি টেস্ট ও একটি ত্রিদেশীয় সিরিজ খেলতে জানুয়ারির প্রথম সপ্তাহে বাংলাদেশে আসছে শ্রীলঙ্কা। সদ্য বিদায় নেওয়া বাংলাদেশ কোচ এবার বাংলাদেশ সফরে আসবেন অন্য দলের হয়ে।