ধর্মঘট প্রসঙ্গে মুখ খুললেন মাশরাফি

3

 ক্রীড়া ডেক্স : ক্রিকেটাদের ধর্মঘট নিয়ে গোটা দেশে আজ আলোচনা। সবাই অবাক হচ্ছিল মাশরাফি বিন মর্তুজা কেন নেই ক্রিকেটারদের সঙ্গে! সোমবার দুপুরে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সাকিব, তামিম, মুশফিকসহ জাতীয় ক্রিকেটারদের অনেকেই উপস্থিত হয়ে সংবাদ সম্মেলন করে ডাক দিয়েছেন ধর্মঘটের।

দাবি পূরণ না হওয়া পর্যন্ত দলের হয়ে মাঠে না নামার ঘোষণা দিয়েছেন তারা। সেই ক্রিকেটারদের ভিড়ে দেখা যায়নি মাশরাফিকে। রাত পর্যন্ত তিনি কোনো বিবৃতি বা বক্তব্যও দেননি এ বিষয়ে।

অবশেষে মুখ খুললেন টাইগার ক্যাপ্টেন। বিবিসিকে দেওয়া এক সাক্ষাতকারে তিনি সতীর্থদের আন্দোলন নিয়ে বলেছেন, ‘যখন ক্রিকেট খেলবো তখন ক্রিকেটের কথা, এখন ক্রিকেট নিয়ে কথা নয়। এখন এই বিষয়ে কোনো কথা বলব না। বিশ্বকাপের পরে আর ক্রিকেট নিয়ে কথা বলছিনা আমি, আবার যখন ফিরব তখন কথা হবে।’

টেস্ট মর্যাদা পাওয়ার পর এই প্রথম ধর্মঘটে নামলেন বাংলাদেশের ক্রিকেটাররা। এর আগে ১৯৯৯ সালে একবার ধর্মঘটে যাওয়ার ইতিহাস রয়েছে। মিরপুরের সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিমসহ অন্তত ত্রিশ জন ক্রিকেটার । এদের অধিকাংশই জাতীয় দলের খেলোয়াড়। তাদের এই ধর্মঘটের কারণে আগামী মাসে ভারতে অনুষ্ঠিতব্য টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে অংশগ্রহণ অনিশ্চিত হয়ে গেল। ক্রিকেটাররা বলছেন, তাদের দাবি মেনে না নেয়া পর্যন্ত তারা সব ধরণের প্রতিযোগিতামূলক ম্যাচ ও অনুশীলনে অংশগ্রহণ থেকে বিরত থাকবেন।