শুরুর একাদশেই মেসিকে চান বার্সা কোচ

8

ক্রীড়াডেক্স: চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে প্রথম লেগে বুধবার রোমার বিপক্ষে লড়বে বার্সেলোনা। আর এই ম্যাচের শুরু থেকেই দলের সেরা তারকা মেসি এবং সের্হিও বুসকেতসকে একাদশে রাখতে চান বার্সেলোনা কোচ এরনেস্তো ভালভেরদে। বার্সেলোনার মাঠ ক্যাম্প ন্যুতে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত পৌনে একটায়।

কিছুদিন থেকে হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে ভুগছেন অধিনায়ক মেসি। আর্জেন্টিনার হয়ে ইতালি ও স্পেনের বিপক্ষের প্রীতি ম্যাচও তিনি খেলতে পারেননি।

অপরদিকে, চেলসির বিপক্ষে ম্যার্চে ইনজুরিতে পড়েন সের্হিও বুসকেতস। পায়ের আঙুলে চোটের কারণে প্রীতি ম্যাচে নেই এই তারকাও। তবে আশা করা যায় রোমার বিপক্ষে মাঠে নামবেন তিনি।

বুধবার রোমার বিপক্ষে শুরু থেকে এই দুজন ফুটবলারকেই খেলানোর আশা করছেন ভালভেরদে।

এই বিষয়ে তিনি বলেন,‘মঙ্গলবার কঠোর অনুশীলন করেছে বুসকেতস। তাই আমার মনে হয়, সে আজই সুস্থ হয়ে যাবে; আর ম্যাচের আগে সে আরও ভালো হয়ে যাবে। সে আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়।

মেসির বিষয়ে বার্সা কোচ বলেন,‘মেসি যদি একাদশে ঢোকে তাহলে সে শুরু থেকেই খেলতে পারে। আর আমাদের দলে এই খেলোয়াড়েরা তাদের পজিশনে খুবই ভালো খেলে।’

বিশ্বকাপের প্রস্তুতির ২ ম্যাচে মাঠে নামতে পারেন নি লিওনেল মেসি। যার কারণে স্পেনের বিপক্ষে লজ্জাজনক ভাবে হারে আর্জোন্টিনা। সেই জন্য মেসিকে নিয়ে ভক্ত সমাজে সমালোচনাও উঠে। কিন্তু এসব সমালোচনাকে পাত্তা দিতে নারাজ বার্সা কোচ।

এই বিষয়ে তিনি বলেন, ‘জানি না, আর্জেন্টিনার সাথে মেসির কি হয়েছে। মেসি হলো পুরো বিশ্ব এবং ইতিহাসের অন্যতম সেরা একজন খেলোয়াড়।