হরিণ শিকার মামলায় সালমানের ২ বছরের জেল

6
Indian Bollywood actor Salman Khan arrives at a court to hear the verdict in the long-running wildlife poaching case against him in Jodhpur on April 5, 2018. Salman Khan was found guilty April 5 of killing endangered Indian wildlife nearly two decades ago, a prosecutor said, a charge that could see the Bollywood superstar jailed for six years. / AFP PHOTO / -

কৃষ্ণসার হরিণ শিকার মামলায় আদালত দোষী সাব্যস্ত হওয়ায় বলিউড অভিনেতা সালমান খানকে ২ বছরের জেল দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৫ এপ্রিল) যোধপুর আদালতের পক্ষ থেকে এই মামলায় দোষী সাব্যস্ত করা হয় সালমানকে। বণ্যপ্রাণী সংরক্ষণ আইনের ৯-এর ধারায় দোষী সাব্যস্ত হয় সালমান।

এই মামলায় অপর চার আসামি সাইফ আলি খান, টাবু, সোনালি বেন্দ্রে ও নীলমকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। এদিকে সালমানের সাজা কমানোর জন্য তার আইনজীবী আদালতের কাছে আবেদন করেছেন।

সালমানকে এবার রাজস্থান সেন্ট্রাল জেলে পাঠানো হতে পারে বলে ভারতীয় সংবাদ মাধ্যম জি-নিউজের এক খবরে জানানো হয়।

সালমানের সাজা যদি তিন বছরের বেশি হয় তবে জামিন পেতে সমস্যা হবে। জেলে যেতে হবে এই নায়ককে।

১৯৯৮ সালের ২ অক্টোবর ‘হাম সাথ সাথ হ্যায়’ছবির শুটিংয়ের সময় যোধপুরে গিয়ে ঝামেলায় জড়ান সালমান খান। রাজস্থানের যোধপুরের কঙ্কনিতে বিরল প্রজাতির কৃষ্ণসার হরিণ শিকার করেন সালমান খান, সাইফ আলি খান ও সোনালি বেন্দ্রে।

ওই ঘটনার পরই মামলা দায়ের করা হয় সালমান, সাইফসহ অন্যদের বিরুদ্ধে। দীর্ঘ ১৯ বছর ধরে মামলা চলা মামলার রায় ঘোষণা করা হয় বৃহস্পতিবার।