১২৮ কর্মকর্তাকে অতিরিক্ত সচিব পদে পদোন্নতি

17

সোনালী ডেস্ক:   জনপ্রশাসনের আরও ১২৮ কর্মকর্তাকে যুগ্ম-সচিব থেকে পদোন্নতি দিয়ে অতিরিক্ত সচিব করা হয়েছে। রেওয়াজ অনুযায়ী পদোন্নতির পর এসব কর্মকর্তাকে ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) করে আজ সোমবার এ আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

জানা গেছে, এবার অতিরিক্ত সচিব পদে নবম ও দশম ব্যাচের কর্মকর্তাদের পদোন্নতি দেওয়া হয়েছে। এ ছাড়াও পদোন্নতি পেয়েছেন ১৯৮২, ১৯৮৪, ১৯৮৫ ও ১৯৮৬ ব্যাচের বাদপড়া কয়েকজনও।

এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, অতিরিক্ত সচিবের স্থায়ী পদের সংখ্যা ১১১টি এবং যুগ্ম-সচিবের স্থায়ী পদ আছে ৪৩০টি। তারা আরো জানান, সোমবারের পদোন্নতির পর অতিরিক্ত সচিব ও যুগ্ম-সচিবের সংখ্যা দাঁড়িয়েছে যথাক্রমে ৫৬০ জন ও ৬৫৩ জনে।

এ প্রসঙ্গে জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, বর্তমান সরকারের মেয়াদে পঞ্চম দফায় জনপ্রশাসনের কর্মকর্তারা বড় ধরনের পদোন্নতি পেলেন। কয়েক দিনের মধ্যে যুগ্ম-সচিব ও উপসচিব পদেও পদোন্নতি দেওয়া হবে।

এ ব্যাপারে জনপ্রশাসন মন্ত্রণালয়ের এপিডি শেখ ইউসুফ হারুন বলেন, নতুন করে নবম ব্যাচের কর্মকর্তাদের অতিরিক্ত সচিব পদে পদোন্নতি দেওয়া হয়েছে। এর আগে বাদপড়া ব্যাচের কর্মকর্তারাও পদোন্নতি পেয়েছেন।

এর আগে সর্বশেষ গত ২৩ এপ্রিল ২৬৭ জন জ্যেষ্ঠ সহকারী সচিবকে উপসচিব পদে পদোন্নতি দেয় সরকার।